অটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের আয়োজনে টাঙ্গাইলে ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

282

ওমর ফারুকঃঅটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র এর আয়োজনে ব্যুরো বাংলাদেশের সহযোগীতায় ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
শুক্রাবার (২৭ ডিসেম্বর) টাঙ্গাইলের রেজিস্ট্রিপাড়ায় অগ্রনী স্পেশালাইজড ফিজিওথেরাপি সেন্টারে দিন ব্যাপী এ ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। হেলথ ক্যাম্পটি উদ্বোধন করেন ব্যুরো বাংলাদেশ এর নির্বাহী পরিচালক মো. জাকির হোসেন।
এসময় বাত,ব্যথা, প্যারালাইসিস সহ প্রতিবন্ধী ও প্রতিবন্ধীতার ঝুঁকিতে থাকা বিভিন্ন রোগে আক্রান্ত প্রায় ২০০ রোগীকে ফ্রি চিকিৎসা প্রদান করা হয় এবং প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইলচেয়ারসহ বিভিন্ন সহায়ক উপকরণ বিনামূল্যে প্রদান করা হয়।

হেলথ ক্যাম্পে উপস্থিত ছিলেন ক্রাফট পরিচালক, ব্যুরো বাংলাদেশ এবং অটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের সম্মানিত উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবী ও মানবাধিতার কর্মী মো. রাহেলা জাকির, অটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ শাহাদৎ হোসেন,ফ্রি হেলথ ক্যাম্পটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের উপদেষ্টা ডাঃ ছাপিয়া আক্তার এবং টেকনিক্যাল কোঅর্ডিনেটর ডাঃ মোঃ জাহিদ হোসেন।

উল্লেখ্য অটিজম ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র একটি স্বেচ্ছাসেবী জনকল্যাণমূলক প্রতিষ্ঠান যা অটিজম ও প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়নের জন্য ২০১১ সাল হতে কাজ করে আসছে। এর কার্যক্রমগুলো হল বিভিন্ন ফ্রি হেলথ ক্যাম্প আয়োজন করা, প্রতিবন্ধীব্যক্তিদের মাঝে সাহায্য উপকরণ বিতরন, দুঃস্থ ও প্রতিবন্ধীদের বিনামুল্যে চিকিৎসার ব্যবস্থা করা, কেয়ার গিভার ট্রেনিং এর মাধ্যমে অটিজমে আক্রান্ত ব্যক্তিদের পুনর্বাসনে সাহায্য করা।