খাদ্যে ভেজালকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত : এফবিসিসিআই

0
47

খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দীন আহমদ। আজ বুধবার দুপুরে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ফরমালিন নিয়ন্ত্রণ আইন-২০১৩-এর বাস্তবায়ন শীষর্ক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক জানিয়েছেন, চলতি বছরের জুনের মধ্যেই ফরমালিন নিয়ন্ত্রণ আইন-২০১৩ বাস্তবায়ন করা হবে।
আকরাম উদ্দীন বলেন, সরকারকে ভেজালমুক্ত খাবারের নিরাপত্তা দিতে হবে। কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যে বিষক্রিয়া মিশানোর ফলে হাজার হাজার মানুষকে মৃত্যুর হুমকিতে ফেলে দেওয়া হচ্ছে। তিনি বলেন, খাদ্যে সাংবিধানিক অধিকার বজায় রাখতে হলে ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে হবে। যারা খাদ্যে ভেজাল দিচ্ছে তাদের শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে।
কোনো অসাধু ব্যবসায়ী যেন ভেজাল খাওয়াতে সাহস না পায় যে জন্য ফরমালিন নিয়ন্ত্রণ আইন-২০১৩ দ্রুত বাস্তবায়নের জন্য তিনি মন্ত্রীর প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী জি এম কাদের।

by কালের কণ্ঠ অনলাইন