গণবি’ ফিজিওথেরাপী ২৬তম ব্যাচের র‍্যাগ ডে অনুষ্ঠিত

0
63
ওমর ফারুক,গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
সভারের গণ বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ফিজিওথেরাপী বিভাগের ২৬তম ব্যাচের শিক্ষার্থীরা র‍্যাগ ডে পালন করেছে।
স্নাতক সমাপ্তি উপলক্ষে শনিবার (২১এপ্রিল) দিনব্যাপী শিক্ষার্থীরা এ র‍্যাগ ডে পালনের মধ্য দিয়ে আনন্দ উদযাপন করেন।
আনুষ্ঠানের শুরুতে সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ফিজিওথেরাপী বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন বিদয়ী শিক্ষার্থীরা।
তারপর আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়,স্মৃতিচারণ অনুষ্ঠানের শুরুতে অধ্যয়নরত শিক্ষার্থীরা স্মৃতিচারণ করেন,এরপর বিদায়ী শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাস জীবনের বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করে আবেগ আপ্লুত হয়ে পড়েন।
মুহসিন,শামীম রেজা,দাহিন,কৌশিক,জাফর আলী,পারভেজ,সৌরভ র‍্যাগ ডে নিয়ে তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন, টানা চার বছর একসঙ্গে একটা পরিবারের মতো ছিলাম। অনেক আনন্দ উৎসব করলেও প্রিয় ক্যাম্পাস থেকে চলে যেতে হবে ভেবে খারাপ লাগছে। স্মৃতি হয়ে থাকবে ভালোবাসার গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। অনুষ্ঠানের এক মুহূর্তে এসে একে অন্যকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন। সবশেষে সবাই যেন বলছেন বিদায়, ভালো থেকো বন্ধু।‘দেখা হবে বন্ধু কারণে বা অকারণে…।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফিজিওথেরাপী বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ নাসিমা ইয়াসমিন (পিটি) বলেন “আজ তোমাদের শিক্ষা জীবন পূর্ণতা পেল। জীবনের প্রতিটা ক্ষেত্রে যেন তোমরা পরিপূর্ণ হতে পারো সেই চেষ্টাই প্রতিনিয়ত করবে।যে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তোমরা শিক্ষালাভ করেছ তার সুনাম যেন বৃদ্ধি পাই সর্বদা সে চেষ্টা অব্যাহত রাখবে,আমাদের দেওয়া শিক্ষা ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে কাজে লাগাবে,।
দুপুরের পর শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।
এদিকে র‍্যাগ ডে উপলক্ষে পুরো ফিজিওথেরাপী বিভাগকে রঙিন ও মনোরম পরিবেশে সাজানো হয়।
স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান  অনুষদের ফিজিওথেরাপী বিভাগের ২৬তম ব্যাচের শিক্ষার্থীরা শিক্ষা জীবনের শেষ দিনের আনন্দ উচ্ছ্বাসে ক্যাম্পাস আনন্দ মুখর হয়ে ওঠে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ সুলতানা ফারহাত জাহান রুনু(পিটি),ডাঃ রুহুল আমিন(পিটি),ডাঃ উত্তম কুমার দাস(পিটি),ডাঃ রূপক চন্দ্র রায়(পিটি),ডাঃ আব্দুর রহমান(পিটি),ডাঃ সেলিম হোসাইন,ডাঃ তারেক মোহাম্মদ শাহরিয়ার প্রমুখ।