রামেক ডাক্তার ও সাংবাদিকদের নিষ্ফল সমঝোতা বৈঠক

0
44

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক এবং সাংবাদিকদের মধ্যে বৈঠকটি কোন ধরণের সমাঝোতা ছাড়াই শেষ হয়েছে। 

সোমবার দুপুরে রামেক হাসপাতালের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার আহ্বানে অনুষ্ঠিত সভায় সাংবাদিক ও চিকিৎসক প্রতিনিধিরা অংশ নেন।

বৈঠকে সাংবাদিকরা হাসপাতালের ভেতরে গণমাধ্যম কর্মীদের অবাধ প্রবেশে বাধা না দেওয়া, তথ্য সরবরাহে সহযোগিতার দাবি জানান। অন্যদিকে চিকিৎসকরা যেকোন বিষয় যাচাইয়ের পর গণমাধ্যমে প্রকাশ করার  দাবি জানান।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন, বিএমএ’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, রাজশাহী বিএমএ সভাপতি ডা. এসআর তরফদার, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি হাসান মিল্লাত, সাধারণ সম্পাদক মামুন অর রশিদ, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি আনোয়ারুল আলম ফটিক, সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী প্রমুখ।

তবে বেশকিছু বিষয়ে সিদ্ধান্ত গ্রহণে দুই পক্ষের মতানৈক্য হওয়ায় শেষ পর্যন্ত বৈঠকটি সফল হয়নি।

পরে দুই পক্ষের মধ্যে সমঝোতার জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠণ করা হয়। হাসপাতাল পরিচালকের নেতৃত্বে ওই কমিটিতে সাংবাদিক ও ইন্টার্ন চিকিৎসকদের দুইজন করে প্রতিনিধি রয়েছেন।

রাজশাহী সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আহ্বায়ক শ ম সাজু জানান, দুইপক্ষ বেশকিছু বিষয়ে একমত পোষণ করলেও কিছু বিষয়ে ভিন্ন মত রয়েছে।