ইউসেপ প্রতিবন্ধী ব্যক্তিদের ফ্রি প্রশিক্ষণ দেবে



  • Add Comments
  • Print
  • Add to Favorites

প্রতিবন্ধী ব্যক্তিদের ফ্রি কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্যে ইউসেপ বাংলাদেশ সিলেট অঞ্চলের সাথে গ্রীন ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) ও বাংলাদেশ ইকুয়্যালিটি সোসাইটির মধ্যে সমঝতা চুক্তি স্বাক্ষর উপলক্ষ্যে আলোচনাসভা গতকাল রোববার সকালে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
ইউসেপের আঞ্চলিক ব্যবস্থাপক এ.কে.এম মহসিন আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় প্রতিবন্ধী ফোরাম (এনএফওডব্লিউডি) সভাপতি মো. রজব আলী খান নজিব। তিনি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা অক্ষম নন। তাঁরা প্রশিক্ষণ পেলে স্বাভাবিক মানুষের মত সক্ষমতার সাথে দেশের উন্নয়নের পাশাপাশি স্বাবলম্বী হতে পারবেন। তাদেরকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সরকারের পাশাপাশি ইউসেপ যে প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করেছে, তা প্রশংসার দাবি রাখে। তিনি প্রতিবন্ধীদের কল্যাণে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।
ইউসেপের কমিউনিটি মোবিলাইজার মনিরুজ্জামান খালাসীর পরিচালায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরডিসির সভাপতি সমিক শহীদ জাহান, আইডিইএর নির্বাহী পরিচালক নজমুল হক। ইউসেপের ডিপিও, সিডব্লিউআরএ এনায়েত বিলকিছ শিলুর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন প্রতিবন্ধী সেবা ও স্বাস্থ্য কেন্দ্রের কনসালটেন্ট্র ও ফিজিওথেরাপি ডা. নিলীমা আহমেদ, বিইএসের নির্বাহী পরিচালক রুখসানা বেগম, রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আতাউর রহমান খান শামছু, সিএসআইডির সমন্বয়ক খ.ম আবেদ উল্লাহ, সিলেট বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক সুরাইয়া নাসরিন, জিডিএফের ম্যানেজার স্বপন মাহমুদ, প্রশিক্ষক বায়জিদ খান, সুপার ভাইজার নমিতা রাণী দে।
অনুষ্ঠানে ইউসেপ বাংলাদেশ সিলেট অঞ্চলের সাথে গ্রীন ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন (জিডিএফ) ও বাংলাদেশ ইকুয়্যালিটি সোসাইটির সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

No Comments to “ইউসেপ প্রতিবন্ধী ব্যক্তিদের ফ্রি প্রশিক্ষণ দেবে”

Comments are closed.