কিশোরগঞ্জে প্রতিবন্ধীর মোবাইল থেরাপি ভ্যান উদ্বোধন

0
44

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়াধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের আাওতাধীন কিশোরগঞ্জ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মোবাইল থেরাপি ভ্যান (নং১৯) সার্ভিসের শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে কিশোরগঞ্জ প্রশাসকের কাযার্লয় চত্ত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক জি.এস.এম জাফরউল্লাহ্ ফিতা কেটে উদ্বোধন করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার মো. জামিল আহম্মেদ, সিনিয়র ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার, সদর উপজেলা সমাজ সেবা অফিসার হুমায়ুন আহম্মেদ, কিশোরগঞ্জ প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিঠুন চক্রবর্তী, কনসালট্যান্ট (ফিজিওথেরাপি) ডা: মীর ফারজানা ইয়াসমিন এবং ক্লিনিক্যাল ফিজিওথেরাপিস্ট ডা: তামীম হোসাইন সহ প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের অন্যান্য কর্মচারীবৃন্দ র্উপস্থিত ছিলেন।

SN-2-1

প্রতিবন্ধী কর্মকর্তারা জানান, কিশোরগঞ্জ জেলার প্রত্যন্ত অঞ্চলে প্রতিবন্ধী ব্যক্তিবর্গ প্রতিবন্ধিতার মাএা ও ঝুকি নিরসনের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়াধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের আাওতায় মোবাইল থেরাপি ভ্যানের মাধ্যমে ক্যাম্প স্থাপনপূর্বক থেরাপি সেবা প্রদান করা হবে।

থেরাপি সেবার আওতায় থাকবে ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি, স্পিচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি, হিয়ারিং টেস্ট, ভিজুয়্যাল টেস্ট, কাউন্সেলিংও জনসচেতনতা বৃদ্ধি ইত্যাদি সেবা সমূহ।

এর পাশাপাশি সরকারি ছুটি ব্যতিত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টার মধ্যে কিশোরগঞ্জ সদরে অবস্থিত প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, নগুয়া, সরকারি শিশু পরিবার (বালক) সংলগ্ন, মোবাইল:০১৭০৯৬৪৩৮৯০ ঠিকানা থেকে বিনামূল্যে উন্নতমানের উক্ত থেরাপি সেবা সমূহ গ্রহন করা যাবে।