টিউমার নয়, সাত মাস বয়সী সাজিয়ার পেটে ভ্রূণ!

0
35

ঢাকা: সাত মাস বয়সী শিশু সাজিয়া জান্নাতের পেটে ভ্রূণ রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

রোববার (০৫ এপ্রিল) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু সার্জারি ওয়ার্ডের বিভাগীয় প্রধান অধ্যাপক আশরাফ উল হক কাজল বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাজিয়া জামালপুর সদর থানার দখনপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে। শফিকুল বর্তমানে গাজীপুর নতুনবাজার গড়গড়িয়া গ্রামে পরিবার নিয়ে বসবাস করেন এবং স্থানীয় একটি দোকানে সাইকেল মেরামতের কাজ করেন।

সাজিয়ার মা আঞ্জু খাতুন বাংলানিউজকে জানান, গত বছর সেপ্টেম্বর মাসের ১০ তারিখে জামালপুরের একটি হাসপাতালে সাজিয়ার জন্ম হয়। তার কিছুদিন পরে আমরা গাজীপুরে চলে আসি। সাজিয়‍ার বয়স যখন চার মাস পূর্ণ হয়, তখন আমরা লক্ষ্য করি ওর পেট দিনে দিনে ফুলে উঠছে।

শফিকুল বলেন, আমরা প্রথমে জয়দেবপুরের একটি ক্লিনিকে চিকিৎসকের পরামর্শ নিই। সেখান থেকে বলা হয়, ওর পেটে টিউমার হয়েছে, অস্ত্রপচার করতে হবে। তখন আমরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে পরীক্ষা করাই। পরীক্ষা শেষে চিকিৎসকরা ঢাকা মেডিকেল হাসপাতালে স্থানান্তর করতে বলেন।

তিনি বলেন, গত ১৩ মার্চ সাজিয়াকে ঢামেকে ভর্তি করা হয়। এখানেও নানা পরীক্ষা শেষে চিকিৎসক বলেন, ওর পেটে ভ্রূণ রয়েছে।

এ প্রসঙ্গে অধ্যাপক আশরাফ উল হক কাজল বাংলানিউজকে বলেন, আমরা সব ধরনের পরীক্ষা করিয়েছে নিশ্চিত হয়েছি সাজিয়ার পেটে টিউমার নয়, একটি ভ্রুণ রয়েছে। যার বয়স ২২ সপ্তাহ। ইতোমধ্যে মেরুদণ্ড, হাত, পা ও মাথার কিছু গঠন হয়েছে। তবে এখনও মেরুদণ্ড হয়নি।

‍আগামী বুধবার (০৮ এপ্রিল) মেডিকেল বোর্ড গঠন করে অস্ত্রপচার করা হবে। আমরা আশা করছি, সাজিয়া সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিক হয়ে যাবে।

banglanews24-logo_small_lvabvy