ঢাকায় বিপিএ এবং বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশনের উদ্যোগে ফিজিওথেরাপি কর্মশালা সম্পন্ন https://wp.me/p3UDh1-3fQ



  • Add Comments
  • Print
  • Add to Favorites

ইমন চৌধুরী :

বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) এবং বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ফিজিওথেরাপিষ্টদের CPE (Continuas Professional Education) প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণের বিষয় ছিল “Neurodynamics”

কর্মশালাটি শুক্রবার (১৯ মে) সকাল ৯ টায় শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হয়। কর্মশালায় অংশ নেন দেশের সুনামধন্য বিভিন্ন ফিজিওথেরাপি শিক্ষা প্রতিষ্ঠান থেকে গ্র্যাজুয়েট ফিজিওথেরাপিষ্টবৃন্দ। ঢাকার উত্তরাস্থ বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশন এর সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ব্যাসিক ট্রেনিং এর পর শিক্ষার্থীদের ব্যাবহারিকভাবে বিভিন্ন চিকিৎসা পদ্ধতি হাতে কলমে শেখানো হয়।

কর্মশালা শেষে শিক্ষার্থীদের বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) কর্তৃক প্রশিক্ষণ সনদ প্রদান করেন জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পীকার “এডভোকেট ফজলে রাব্বি মিয়া”। এ সময় তিনি ফিজিওথেপিষ্টদের সেবামূলক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তার বক্তব্যে তিনি বলেন, ফিজিওথেরাপি একটি অত্যন্ত মানসম্পন্ন চিকিৎসা পদ্ধতি, যার মাধ্যমে অনেক বিকলাঙ্গ রোগিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা সম্ভব, যা অন্য কোন চিকিৎসা পদ্ধতিতে সম্ভব নয়। এ বিষয়ে তিনি ফিজিওথেরাপিষ্টদের বলেন, আল্লাহ আপনাদের মানুষের সেবার জন্য দূত হিসেবে প্রেরণ করেছেন। বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে তিনি বলেন, বাংলাদেশে অসংখ্য রোগি স্ট্রোক আক্রান্ত হয়ে সমাজের বোঝা হয়ে যাচ্ছে, তাদের সঠিক সেবা দিতেই তিনি বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশন নিয়ে কাজ করছেন। সমাজের প্রত্যেক স্তরে স্ট্রোক সচেতনতা, প্রতিরোধ এবং পুনর্বাসন নিয়ে কাজ করবে এই সংগঠন। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

দিনব্যাপী কর্মশালাটি তত্বাবধান করেন, বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশনের শিক্ষা বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. সাইফুল ইসলাম, পিটি, ট্রেজারার ডা. শেখ মুমিনুল্লাহ, পিটি। বিপিএ এর দপ্তর সম্পাদক, ডা. মনিরুজ্জামান অলিভ, পিটি। কর্মশালায় শিক্ষার্থীদের প্রশিক্ষণ করান ডা. জাহিদ বিন সুলতান, পিটি (ফিজিওথেরাপিষ্ট, বিআরবি হাসপাতাল) এবং ডা. নওয়াব রেজা মো: রাশিফ, পিটি।

কর্মশালা শেষে শিক্ষার্থীরা আয়োজকদের ধন্যবাদ দেন এবং তাদের এ কর্মসূচী অব্যাহত রাখার জন্য আশা প্রকাশ করেন। এ প্রশিক্ষণ তাদের প্রফেশনাল লাইফে অনেক কাজে লাগবে বলে তারা জানান।

No Comments to “ঢাকায় বিপিএ এবং বাংলাদেশ স্ট্রোক ফাউন্ডেশনের উদ্যোগে ফিজিওথেরাপি কর্মশালা সম্পন্ন https://wp.me/p3UDh1-3fQ”

Comments are closed.