নাসিরনগরে ফিজিওথেরাপি ক্যাম্প ও চিকিৎসা সহায়তা প্রদান

0
3

জেলার নাসিরনগর উপজেলার বেসরকারী এন,জি,ও আশার নাসিরনগর কার্যালয়ে ১১ জুন থেকে ৩দিন ব্যাপী ফিজিওথেরাপিওসদস্যদের চিকিৎসা সহায়তা ক্যাম্প সমাপনী অনুষ্ঠানেগতকাল প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক জনাব মোঃ রেজওয়ানুর রহমান। বিশেষ অতিথি উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী, আশার হবিগঞ্জ জোনাল ম্যানজার মোঃ সাইদুল ইসলাম চৌধুরীসভাপতিত্ব করেন আশার ব্রাহ্মণবাড়িয়া জেলা ম্যানেজার মোঃ আব্দুল আহাদ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন আশা নাসিরনগর অঞ্চলের আর, এম জনাব গাজী বোরহান উদ্দিন। ফিজিওথেরাপি প্রদান করেন দেবাশিষ ঘোষ। অনুষ্ঠানে এলাকার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আশার বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। আশা অফিস সূত্রে জানা গেছে ফিজিওথেরাপি ক্যাম্পে ৩ দিনে বাত ব্যথা,প্যারালাইসিসে আক্রান্ত ২৫০ জনরোগীকে প্রয়োজনীয় চিকিৎসা ও সেবা প্রদান করা হয়েছে। প্রধান অতিথি রেজওয়ানুর রহমান আশার ৫ জন অসূস্থ্য সদস্যকে ২০ হাজার ৫০০ টাকা অফেরতযোগ্য চিকিৎসা অনুদান প্রদান করেন।

জেলা প্রশাসক আশার বিভিন্ন কার্যক্রমের খোঁজখবর নেন। ফিজিওথেরাপি ছাড়াও বিনামূল্যে চক্ষু চিকিৎসা, শীত বস্ত্র বিতরণ,প্রাথমিক শিক্ষা, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যাসহ আশার যাবতীয় সামাজিক কার্যক্রমের জন্য ভূয়সী প্রশংসা করেন। সভাপতি আব্দুল আহাদ তার সমাপনি বক্তৃতায় আশা শতভাগ দুর্নীতিমুক্ত ও একটি স্বচ্ছ সামাজিক প্রতিষ্ঠান বলে দাবী করে। জাতীয় দুর্যোগে আশা ত্রাণ সামগ্রী ও সুদমুক্ত ঋণ বিতরণ করে থাকে বলে জানান। তিনি বলেন ব্রাহ্মণবাড়িয়া জেলায় বর্তমানে আশার ৫০টি ব্রাঞ্চ রয়েছে যার সুবিধাভোগী সদস্য সংখ্যা ১ লক্ষ ১৫ হাজার জন।