প্রধানমন্ত্রীর নিকট ফিজিওথেরাপি শিক্ষার্থীর খোলা চিঠি

0
75

দেশ এগিয়ে যাচ্ছে উন্নতির মহান সোপানে। বিশ্ব সভায় আপনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত দেশ গড়তে ভিশন ৪২ এর দিকে যাচ্ছে এগিয়ে ।
কিন্তু আমরা ডিপ্লোমা ফিজিওথেরাপিষ্টরা রয়েছি পিছিয়ে । আশা করি ভাল আছেন , ভাল থাকাই কাম্য । আপনার প্রতি বড্ড অভিমান হয় আমার আপনি না মমতাময়ী মা তাহলে কেন একই প্রতিষ্ঠানে পড়–য়া আপনার ৫ ডিপার্টমেন্টের সন্তাজ থেকে ১ ডিপার্টমেন্টের সন্তান কে আলাদা করে মান কমিয়ে দিলেন ? কেন ওদের গ্রেড ১১ আর আমাদের গ্রেড ১২ করে দিলেন ?
বিজ্ঞান থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে কেনো আমাদের পোষ্টে এপ্লাই করবে কেন ওদের তো অন্যান্য জায়গাতে আবেদনের সুযোগ রয়েছে কিন্তু আমাদের তো তা নেই ।
মাগো……….বাংলাদেশ গেজেট অতিরিক্ত , ২৪ মার্চ ২০১৮ইং এর ৩৩৯৫ পৃষ্ঠার ১৬৩ নম্বরে থাকা লিখাগুলি পড়ার সময় আপনার মমতাময়ী মায়ের চোখজোড়া কি ওখানে থেমে যায় নি ।
শুনেছি সন্তানের কান্না নাকি মা সহ্য করতে পারে না আমরা তো আপনারাই সন্তান ।
প্রিয় দেশনেত্রী আপনি বিশ্বাস করুন যখন ফেসবুকে ঠু মেরে এই বৈষম্যের গেজেটগুলো দেখলাম তখন আমার চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ছিল । কষ্টে বুকটা ফেটে যাচ্ছিল একদম স্তব্ধ হয়ে গিয়েছিলাম কিছুক্ষনের জন্য । তারপর ভাবলাম কষ্ট টা চেপে না রেখে আপনার সাথে শেয়ার করব কিন্তু কিভাবে করব কোনো উপায় না পেয়ে বসে বসে কান্না চোখে এই খোলা চিঠি টা লিখলাম। জানিনা আমার চিঠি টা আপনার কাছ পর্যন্ত পৌছাবে কি না । আমরা কি অপরাধ করেছি গো মা,,,,,,
যার জন্য তুমি আমাদের এত বড় একটা শাস্তি দিলে । জানি আপনার হাতে সময় নেই এত লিখা পড়ার মতো কারন আপনি খুব ব্যাস্ত থাকেন ।
শেষ বেলায় একটা দাবি দাবি পুরনে আপনার শুভ দৃষ্টি কামনা করছি ।
মাগো,,,,,,,,,,,এই বৈষম্য থেকে আমাদের মুক্ত করে সঠিক সমাধান দিন ।

নিবেদক :
মোঃ তানভীর আহাম্মেদ
ডিপ্লোমা ইন ফিজিওথেরাপি (প্রথম বর্ষ)
ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি , রাজশাহী
মোবাইল নং ঃ ০১৭৭৭-৪৫৫৪৩২