প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড হবে প্রতিবন্ধীদের আঁকা ছবিতে



  • Add Comments
  • Print
  • Add to Favorites

প্রতিবন্ধীদের আঁকা ছবি দিয়েই এখন থেকে শুভেচ্ছা কার্ড পাঠাবেন বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন থেকে ঈদ শুভেচ্ছা, নববর্ষসহ বিভিন্ন রাষ্ট্রীয় শুভেচ্ছা কার্ডে প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবিতে শুভেচ্ছা জানাবেন তিনি। আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব প্রতিবন্ধী দিবসের অনুষ্ঠানে এ ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে প্রধানমন্ত্রী তার শুভেচ্ছা কার্ডে প্রতিবন্ধীদের আঁকা ছবি ব্যবহার করছেন। এবারের দিবসের প্রতিপাদ্য হচ্ছে- একীভূতকরণ : সক্ষমতার ভিত্তিতে সকল প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন।

ADD-Care4u-Sticker

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, জাতিসংঘের নতুন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় বাংলাদেশের অবস্থানই হচ্ছে সবাইকে নিয়ে উন্নয়ন, কেউ পিছিয়ে থাকবে না। আর তার মানেই হচ্ছে এর সঙ্গে প্রতিবন্ধীরা সামিল। বাংলাদেশ প্রতিবন্ধী মানুষদের ক্ষমতায়ন ও তাদেরকে সমাজের সঙ্গে একীভূতকরণ করতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সরকার তাদের কল্যাণে ব্যাপক উদ্যোগ নিয়েছে। বাংলাদেশ খেলাধূলায় প্রতিব্ন্ধীরা এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, খেলাধূলায় তারা যেন নিয়মিত প্রশিক্ষণ নিতে পারে সে বিষয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি। প্রতিবন্ধীদের মধ্যে আলাদা ট্যালেন্ট রয়েছে, যার বিকাশ নিশ্চিত করতে হবে, ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

তাদের সঙ্গে সঠিক আচরণ করতে হবে। তারা আমাদের সমাজেরই অংশ। সমাজের বিত্তবানদের তাদের সুরক্ষায় এগিয়ে আসারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের মাধ্যমে তাদের সহায়তা করা হচ্ছে। গ্রামে যেসব প্রতিবন্ধী রয়েছে তাদের তথ্য সংগ্রহ করা হবে। যেন তারা সঠিক সহায়তা পায়। প্রতিবন্ধী মোবাইলে ভ্যানের মাধ্যমে সারাদেশে সেবা দেওয়া হবে। প্রতিবন্ধীরা বোঝা নয়, সম্পদ বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

Tags:

No Comments to “প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড হবে প্রতিবন্ধীদের আঁকা ছবিতে”

Comments are closed.