ফিজিওথেরাপি বিভাগসহ ও চট্টগ্রামে পার্কভিউ হাসপাতালের যাত্রা শুরু

0
31

বেসরকারি ব্যবস্থাপনায় চট্টগ্রামে চিকিৎসা সেবায় যোগ হচ্ছে পার্কভিউ নামে ১০০ শয্যার নতুন আরেকটি হাসপাতাল। আজ বৃহস্পতিবার নগরীর পাঁচলাইশ এলাকায় আনুষ্ঠানিকভাবে হাসপাতালটির যাত্রা শুরু হবে।
এ উপলক্ষে গতকাল বুধবার সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। হাসপাতালের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে করিম লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ডা: এটিএম রেজাউল ।
লিখিত বক্তব্যে এটিএম রেজাউল করিম বলেন, দেশের অর্থনীতির প্রাণকেন্দ্র চট্টগ্রাম। এজন্য বিভিন্ন অঞ্চল থেকে লোকজন চট্টগ্রামে আসছে। দিন দিন বাড়ছে লোকসংখ্যা। কিন’ সে তুলনায় বাড়ছে না চিকিৎসা সেবা। এ অভাববোধ থেকে নতুন হাসপাতালটি আমরা চালু করতে যাচ্ছে। সম্পূর্ণ সেবার মনমানসিকতা নিয়ে এই হাসপাতালটি চালু হচ্ছে।
তিনি বলেন, হাসপাতালে যুক্ত করা হয়েছে আটটি অপারেশন থিয়েটার। যেগুলোতে সার্বক্ষণিক সেবা দেয়া হবে। এছাড়াও গাইনীদের জন্য আলাদা লেবার রুম ও ওটির ব্যবস্যা রয়েছে। প্রাথমিকভাবে ১০০ শয্যায় রোগী ভর্তি করানো হবে। পর্যায়ক্রমে শয্যা বাড়িয়ে ২৫০ তে উন্নীত করা হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে এটিএম রেজাউল করিম বলেন, হাসপাতালে যে কোনো পরীক্ষা-নিরীক্ষায় অটো ডিসকাউন্ট ২০ শতাংশ। এছাড়াও অপারেশরে রয়েছে স্বল্প মূল্যে প্যাকেজ সুবিধা। হাসপাতাল এলাকা জীবাণুমুক্ত রাখতে বর্জ্যগুলো দ্রুত অপসরাণের ব্যবস্থা রয়েছে।
নগরী পাঁচলাইশ এলাকায় ১৫ তলার নিজস্ব ভবনে চালু হতে যাওয়া হাসপালটিতে রোগীরা কার্ডিওলজি, কিডনী, গাইনি, মেডিসিন, নিউরোলজিসহ বিভিন্ন বিশেষায়িত রোগের চিকিৎসা সেবা পাবেন। এছাড়াও সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের ৭০টি চেম্বার, উন্নত ডায়াগনস্টিক ল্যাব, রোগীদের চিকিৎসার জন্য নানা ধরনের সেবা। কিডনী রোগীদের জন্য ১০টি ডায়ালাইসিস মেশিন, আধুনিক ফিজিওথেরাপি ও ব্লাড ট্রান্সফিউশন সেন্টার চালু করছে হাসপাতালটি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাসপাতালের ফিন্যান্স ডিরেক্টর ডা: মো. ইউসুফ, ডা: ইব্রাহিম খলিল উল্লাহ, ডা: মো. রেজাউল করিম, ডা: মাহবুবুর রহমান, প্রকৌশলী মুমিনুল হক প্রমুখ।