“ফিজিওনিউজ” ফিজিওথেরাপি প্রফেশনের এক গর্বের নাম

0
42

গর্বের সাথে ফিজিওনিউজ ৩য় বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। ৩য় বর্ষপূর্তিতে থাকল আন্তরিক শুভেচ্ছা।

ফিজিওনিউজে একদল তরুন ছেলে মেয়ে যেভাবে নিজ প্রফেশনের উন্নতির জন্য কাজ করে যাচ্ছে, অন্য কোথাও সেটা খুব বিরল। ফিজিওথেরাপি পরিবারের প্রতিটি ছোট বড় ঘটনা, সুখ বা দু:খ সবার আগে ফিজিওনিউজে স্থান পাচ্ছে।এর চেয়ে সুভাগ্য আর কি হতে পারে!

ফিজিওথেরাপি প্রফেশন উন্নত বিশ্বে অত্যান্ত জনপ্রিয় হলেও, স্বাস্থ্য খাতের মূল্যবান বড় অংশটি এখনও আমাদের দেশে অবহেলিত রয়ে গেছে। ফিজিওথেরাপি সম্পর্কে সঠিক ধারনা এখনও মানুষের কাছে পৌঁছায় নাই। ফিজিওথেরাপি কি? এটা কি খায়, না মাথায় দেয়! অনেক মানুষ এখনও জানে না। এমনও অনেক মানুষ আছে যারা ফিজিওথেরাপিস্টের কাছে বস্তা নিয়ে আসে, ফিজিওথেরাপি নিয়ে যাওয়ার জন্য!
অথচ ফিজিওথেরাপি স্বাস্থ্যখাতের এক গুরুত্বপূর্ণ অংশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে সারাবিশ্বেই অনেক আগেই ! অনেক অনেক রোগ আছে যেটার জন্য ফিজিওথেরাপিই একমাত্র চিকিৎসা । ইউএস ব্রুরো অব লেবারের জরিপ অনুযায়ী ফিজিওথেরাপি ১১ তম বেস্ট প্রফেশন বর্তমান বিশ্বে।
আর মানুষের জন্য অত্যাবশ্যকীয় গুরুত্বপূর্ণ এই প্রফেশনকে সবার কাছে পৌছানোর জন্য দরকার একটি সঠিক মিডিয়া। যারা ফিজিওথেরাপি সম্পর্কে জানে বুঝে। আর সেই কাজ টি করার জন্য ফিজিওনিউজ শুরু থেকেই অনবরত চেষ্টা করে যাচ্ছে। সম্পাদকসহ ফিজিওনিউজের প্রতিটি সাংবাদিক এবং এর শুভাকাঙ্ক্ষীসহ সবাইকে অনেক অনেক ধন্যবাদ। প্রফেশনের প্রতি এই মহান ভালবাসার জন্য আপনাদের ভবিষ্যৎ একদিন আরও উজ্জল হবে। আমি নিশ্চিত।

জয় হোক ফিজিওথেরাপি প্রফেশনের, জয় হোক ফিজিওনিউজের।

 

ডা. সাইফুল ইসলাম, পিটি

বি এসসি ইন ফিজিওথেরাপি (ঢাবি-সিআরপি)

প্রতিষ্ঠাতা ও কো-অর্ডিনেটর

ভিশন ফিজিওথেরাপি এন্ড নিউরো রিহ্যাব সেন্টার, উত্তরা, ঢাকা।