বালিয়াকান্দিতে প্রতিবন্ধীদের ৩ দিনব্যাপী বিনামূল্যে ফিজিওথেরাপি সেবা



  • Add Comments
  • Print
  • Add to Favorites

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে বালিয়াকান্দি স্টেডিয়াম মাঠে মোবাইল ভ্যানের মাধ্যমে প্রতিবন্ধীদের তিন দিনব্যাপী ফিজিওথেরাপি প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা সমাজসেবা অফিসার অজয় কুমার হালদার জানান, জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের বাস্তবায়নাধীন ‘প্রমোশন টু সার্ভিস অ্যান্ড অপরটুনিটিজ টু দি ডিসেবল পার্সনস ইন বাংলাদেশ’ প্রকল্পের আওতায় মোবাইল ভ্যানের মাধ্যমে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রতিবন্ধী ব্যাক্তিসহ প্রতিবন্ধীতার ঝুঁকিতে থাকা ব্যাক্তিদের ৩ দিনব্যাপী বিনামূল্যে ফিজিওথেরাপি সেবা প্রদান করা হয়েছে।

প্রথম দিনে দুপুর পর্যন্ত অর্ধশতাধিক প্রতিবন্ধীকে রেজিস্ট্রেশন ও সেবা প্রদান করা হয়। জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন মোবাইল ভ্যানে স্ট্রোক-প্যারালাইসিস, ফ্রোজেন সোল্ডার, জিবিএস, এনকাইলোজিং স্পন্ডালাইটিস, অকুপেশনাল থেরাপি, স্পিচ অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি, মোবাইল থেরাপি ভ্যান সার্ভিস, বাত-ব্যথা (কোমর, মাজা, ঘাড়, মেরুদন্ডে বা হাঁটুতে), স্পন্ডালাইটিস, আর্থ্রাইটিস (অস্টিও/রিমাটয়েট), স্পোর্টস ও আঘাতজনিত সমস্যা, সেরিব্রাল পলিসি ও প্রতিবন্ধিতা, কাউন্সিলিং, প্রশিক্ষণ সুবিধা ও সহায়ক উপকরণ বিতরণ ও সেবা প্রদান করে থাকে।

Tags:

No Comments to “বালিয়াকান্দিতে প্রতিবন্ধীদের ৩ দিনব্যাপী বিনামূল্যে ফিজিওথেরাপি সেবা”

Comments are closed.