বিজ্ঞ ডাঃ সমাজ এবং একটি জাতীয় লজ্জা



  • Add Comments
  • Print
  • Add to Favorites

Mahabub Hasan, BPT (BMC-GB)
বাংলাদেশের সব ধরনের ক্রিকেটে যার সব থেকে বেশি রান,সে তামিম ইকবাল। গতকালের ম্যাচে খোলেননি, কিন্তু কেন? সেকি ইনজুরিতে আক্রান্ত- উত্তর হচ্ছে না, সে তার স্ত্রীর ডেলিভারির জন্য ব্যাংককে অবস্থান করছে।তার স্ত্রীর ডেলিভারি যদি ঢাকা মেডিক্যাল কলেজে অথবা কোন স্বনামধন্য বেসরকারি হসপিটালে হত তাহলে তামিম দেশে থাকত এবং ম্যাচটা খেললে হয়ত আমরা জিত তে পারতাম।
কিন্তু বাস্তবতা হচ্ছে আমাদের ডাঃ সাহেবরা তাদের অবস্থা এমন পর্যায়ে নিয়ে গেছে যে,মানুষ আর তাদের প্রতি আস্থা রাখতে পারছেনা।সারা বিশ্বে যখন নরমাল ডেলিভারি একমাএ ব্যবস্থা সেখানে আমাদের ডাঃ গন নরমাল ডেলিভারি শব্দটাকে মিউজিয়ামে পাঠিয়ে মানুষের পেট এবং পকেট কাটায় ব্যস্ত।
তামিম ইকবালের ফিজিওথেরাপি চিকিৎসা যদি বাংলাদেশী ফিজিও চিকিৎসক করে,যাদের কলেজ নাই,কাউন্সিল-নাই,সরকারি পোষ্ট নাই।তাহলে তামিমের সন্তান কেন অন্যদেশে হবে যেখানে সরকার আপনাদের সবই দিয়েছে এবং এমনকি সরকারকে দিয়ে করিয়ে নিয়েছেন ডাঃ সুরক্ষা আইন। প্রোফাইল এ পিকদেন, এম বি বি এস এবং ডেন্টাল ছাড়া… এই বঙ্গদেশে কেউই ডাঃ না। যারা পিছিয়ে থাকে, তাদের জন্য কোঠা লাগে, আইন লাগে… আপনাদের অবস্থা এতই করুন!…
তাই শুধু শুধু আমাদের পিছনে না লেগে নিজেদের চিন্তা করুন… আমরা ঠিকই এগিয়ে যাব।
যাদের সামর্থ্য আছে তাদের বেশির ভাগই দেশের বাইরে চিকিৎসা নেয়।
” এমন দিন যেন দেখতে না হয়যে… মানুষ ফোঁড়াফাটাতে বিদেশে যাচ্ছে “
আমরা লজ্জা পাচ্ছি…. আপনারা একটু লজ্জা পান

[ ফেসবুক কর্নার বিভাগের সকল লেখা লেখকের ফেসবুক থেকে সংগ্রহীত এবং যা সম্পূর্ণভাবেই লেখকের নিজেস্য মন্তব্য । ]




Tags:

No Comments to “বিজ্ঞ ডাঃ সমাজ এবং একটি জাতীয় লজ্জা”

Comments are closed.