মাঠের যোদ্ধা মাশরাফিরা আর মাঠের বাইরে যোদ্ধা ফিজিওথেরাপিষ্টরা



  • Add Comments
  • Print
  • Add to Favorites

মুবদিউল মুহিত :

মাশরাফি – তাসকিনরা মাঠের এক প্রান্ত থেকে শত কি:মি: বেগে বল করে প্রতিপক্ষের উইকেট তছনছ করে উড়িয়ে দেন । এদেশের শত মানুষের হৃদয় জয় করে ছিনিয়ে আনেন সিরিজ জয় কিংবা বাংলা ওয়াশ । কিন্তু কখনো কি ভেবে দেখেছেন একাধিকবার অস্ত্রপাচার করেও মাশরাফি- মোস্তাফিজরা কি করে এত দ্রুত আবার মাঠে ফিরে আসেন যুদ্ধ করতে ।

কারন মাঠের বাইরে থেকে আরেক দল ফিজিও যোদ্ধা যুদ্ধ করে চলেছেন দেশের জন্যে । যাদের মেধা, পেশাগত দক্ষতা ও পরিশ্রমের ফলেই এত দ্র্রুত খেলোয়াররা ফিরে যেতে পারেন মাঠে ।
খেলার মাঠে কেউ ইনজুরি হলে একটি ইমার্জেন্সি মেডিকেল টিম দৌড়ে যান সবার আগে। তৎক্ষনাত কিছু জাদুকরি চিকিৎসায় তাদের খেলায় ফিরিয়ে দেন আবার । হ্যা এই সবার আগে দৌড়ে যাওয়া মানুষটিই হচ্ছে একজন ফিজিওথেরাপি চিকিৎসক। যিনি ফিজিওথেরাপিতে গ্রাজুয়েশন করার পর স্পোর্টস ইনজুরি রিহ্যাবিলিটেশনে উচ্চতর কোর্স সম্পন্ন করে তবেই এই মহান পেশায় যোগ দিয়ে থাকেন ।
শুধু ক্রিকেট নয় ফুটবল সহ সকল এথলেটিকদের শারীরিক ইনজুরি কাটিয়ে তাদের যথাযথ ভাবে ফিটনেস নিশ্চিত করার এই জরুরী কাজটি করে থাকেন দেশের এক ঝাক প্রানবন্ত দক্ষ বিশেষায়িত ফিজিওথেরাপি চিকিৎসক । তাই মাশরাফিরা যদি মাঠের হিরো হয় তবে স্পোর্টস ফিজিও দের মাঠের বাইরের হিরো বললে ভুল বলা হবেনা নিশ্চই ।।

No Comments to “মাঠের যোদ্ধা মাশরাফিরা আর মাঠের বাইরে যোদ্ধা ফিজিওথেরাপিষ্টরা”

Comments are closed.