যাদের কথা ভুলে গেছি আমরা



  • Add Comments
  • Print
  • Add to Favorites

বছর দুই আগে ppwc আয়োজিত একটি সম্মাননা অনুষ্ঠানে যাওয়ার সৌভাগ্য হয়েছিলো আমার। সেখানেই প্রথম একই স্টেজে দেখতে পাই বাংলাদেশের ফিজিওথেরাপি পেশার সকল উজ্জ্বল নক্ষত্রকে যা আজ আর পাওয়া দুষ্কর। সেই অনুষ্ঠানে প্রথম দেখতে পাই শ্রদ্ধেয় আবুল হোসেন স্যার,প্রফেসর নুরুল আলম, আব্দুর রব, রজব আলী, আব্দুল হক, আব্দুস সালাম, মোঃ গোলাম হোসেন সহ আরও অনেক নক্ষত্রকে যারা এই পেশাকে এদেশের বুকে গোড়াপত্তন করেছেন সেই ১৯৫৮ সাল থেকে আর যার ধারাবাহিকতায় আমরা পেয়েছি এই পেশাকে। অপরদিকে আরেক মহীয়সী নারী ভ্যালেরি অ্যান টেইলর ১৯৬৭ সাল থেকে এই পেশায় নিবেদিত প্রাণ হয়ে আমাদের দেশকে সেবা প্রদান করে গেছেন যা বিরল এক দৃষ্টান্ত। কিন্তু এই পেশার প্রতি তাদের রেখে যাওয়া ভালোবাসা ও শ্রদ্ধাবোধ কোথায় যে ভালবাসা revive new addও শ্রদ্ধা প্রদর্শনের দায়িত্ব বর্তায় তাদেরই উত্তরসূরিদের উপর। আজ ফিজিওথেরাপি দিবসেও দেখি সেই দায়িত্বপ্রাপ্ত উত্তরসূরিদের বিক্ষিপ্ত মিছিল ও সভা। কেন আমরা কি পারতাম না সে সকল গুণীজনদের নিয়ে একই ছাদের নিচে একটি দিবস অন্তত পালন করতে?
তবে কোন একদিন এই পেশার কর্ণধাররা নিশ্চয়ই বুঝবেন গুণীজনদের মর্ম ও গুরুত্ব। হয়ত সেদিন তারা প্রফেসর ডাঃ আবুল হোসেন স্যারের মত আমাদের ছেড়ে চলে যাবেন।        

 

:: সৈয়দ শামীম আহসান মারুফ ::

সম্পাদক ও প্রকাশক,physionews24.com



 

Tags: , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , , ,

No Comments to “যাদের কথা ভুলে গেছি আমরা”

Comments are closed.