সাভারের গণবি’তে ফিজিওথেরাপি বিভাগের আন্দোলন



  • Add Comments
  • Print
  • Add to Favorites

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ফের আন্দোলনে নেমেছে ফিজিওথেরাপি বিভাগের শিক্ষার্থীরা। আজ রবিবার সকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে সামিল হয়েছে  ওই বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী।

পরীক্ষার ফল দিতে বিলম্ব করা আন্দোলনের প্রধান কারণ হলেও তাদের মোট ১১ দফা দাবি আছে।  শিক্ষার্থীদের দাবি, বিভাগীয় প্রধানের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধানের কাছ থেকে কোনো সমস্যার সমাধান পাচ্ছে না তারা। দুই বছর ধরে শিক্ষার্থীরা ল্যাব প্র্যাক্টিস করার সুযোগ পাচ্ছে না।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধানসহ অন্য শিক্ষকরা তাদের পরীক্ষায় পাশ করাবে না বলে বারবার হুমকি দিচ্ছে; যাতে তারা আন্দোলন থেকে সরে আসে।

তারা আরো জানান, শিক্ষকরা শিক্ষার্থীদের সাথে কোনো ধরনের খোলাখুলি আলোচনায় বসতে চাচ্ছেন না। অপরদিকে শিক্ষকদের দাবি, তারা প্রতি ব্যাচের দুইজন করে শিক্ষার্থীর সাথে কথা বলতে চেয়েছেন।

পাল্টাপাল্টি বক্তব্য আসলেও এখন অবধি কোনো সমস্যার সমাধান হয়নি।

এ ব্যাপারে ফিজিওথেরাপি বিভাগের বিভাগীয় প্রধান সুলতানা ফারাত জাহান (ভারপ্রাপ্ত) বলেন, অহেতুক আন্দোলন করছে শিক্ষার্থীরা। ফল প্রকাশে দেরি হলেও সাপ্লিমেন্টারীর ফর্ম নেয়ার সময় বাড়ানো হয়েছে। শিক্ষার্থীদের এ ব্যাপার নিশ্চিত করার পরও তারা ফর্ম নিতে রাজি হচ্ছে না। শিক্ষার্থীরা সময় মত পূর্বের সাপ্লিমেন্টারী পরীক্ষায় সঠিক সময়ে অংশগ্রহণ  করেনি বিধায় সর্বোপরি ফলাফল তৈরি করতে বেশি সময় লাগছে।

পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বলেন, আগের দায়িত্বপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের গাফেলতির কারণে ফিজিওথেরাপি বিভাগের পরীক্ষার ফলাফল নিয়ে বেশ কিছু অভ্যন্তরীণ সমস্যা দেখা দিয়েছে। সে সমস্যা কাটিয়ে উঠে আমরা আরো দ্রুত ফলাফল প্রকাশ করার চেষ্টা করছি।

উল্লেখ্য, এই আন্দোলনের কিছুদিন আগেও ব্যবসায় প্রশাসন বিভাগের অনুমোদনের বিষয় নিয়ে উত্তপ্ত ছিল গণবিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

Tags:

No Comments to “সাভারের গণবি’তে ফিজিওথেরাপি বিভাগের আন্দোলন”

Comments are closed.