স্বমহিমায় গৌরবোজ্জ্বল ফিজিওনিউজ

0
19

প্রদীপ চন্দ্র দাস :

Physionews24.com বাংলার ফিজিওর প্রতিচ্ছবি, এই মুলমন্ত্র নিয়ে যাত্রা শুরু হওয়া Physionews24.com এখন এক অন্যন্য উচ্চতায়। যার ফলস্রুতিতে Physionews24.com পার করেছে প্রতিষ্ঠার ৩ বছর । পৌঁছেছে ৪র্থ বর্ষে। এই সফলতার পেছনে রয়েছে বিভিন্ন ইন্সটিটিউট এর একদল তরুন ফিজিওথেরাপী শিক্ষার্থী । কিন্তু যার উদ্দ্যোগে, অক্লান্ত পরিশ্রমে ও নিষ্ঠায় Physionews24.com সংবাদ প্রকাশ করে যাচ্ছে, যার প্রচেষ্টায় Physionews24.com বিভিন্ন উচ্চপর্যায়ে ব্যাক্তিবর্গ সহ মন্ত্রী পর্যায়ে পৌছে যাচ্ছে তিনি হলেন আমাদের সুপরিচিত ও আমার শ্রদ্ধাভাজন জনাব সৈয়দ শামীম আহসান মারুফ ভাই। উনার দায়ীত্বশীলতায় ও প্রচেষ্টায় Physionews24com এখন প্রত্যেক্যটি ফিজিওথেরাপী ইন্সটিটিউট, কলেজ, বিশ্ববিদ্যালয় সকল শিক্ষার্থীদের হাতে পৌছাতে সম্ভব হচ্ছে, এর ফলে শিক্ষার্থীদের জ্ঞান বৃদ্ধির পাশাপাশি ফিজিওথেরাপী সম্পর্কিত সকল তথ্যাদি যানতে পারছে।
Physionews24.com এর প্রত্যেক প্রতিনিধি, এডিটর, ও সম্পাদক সহ সকলের দায়ীত্বশীলতায় ও পরিশ্রমে ফিজিওথেরাপী পেশা ও ফিজিওথেরাপী সেবার মান উন্নয়নের ভুমিকা অনস্বীকার্য ।
আমি নিজেও Physionews24.com.. এর একজন প্রতিনিধি হতে পেরে ধন্য মনে করছি, আর এটি সম্ভব হয়েছে যার জন্য তিনি আমার শ্রদ্ধেয় ভাই , Physionews24.com এর প্রান, ও সম্পাদক জনাব সৈয়দ শামীম আহসান মারুফ ভাই। আমি ভাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এরই সাথে উনার দীর্ঘায়ু ও মজ্ঞল কামনা করছি।
বাংলাদেশে ফিজিওথেরাপী পেশা একটি স্বাধীন স্বিকৃত পেশা হিসেবে পরিচিত । কিন্তু কতিপয় কিছু ও স্বার্থনেশী ব্যাক্তি বা মহলের ষরযন্ত্রে এই পেশাটি হুমকির সম্মুখীন । এই অবস্থা থেকে প্ররিত্রানের জন্য সকল ফিজিওথেরাপিষ্টদের ঐক্যবদ্ধ হয়ে এই ষরযন্ত্র ও ফিজিওথেরাপী পেশার মান উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ হতে হবে। সেটার জন্য দরকার বিভিন্ন প্রচার প্রচারনা , আর সেটি সু- দৃঢ় ভাবে করছে Physionews24.com । ফিজিওথেরাপী শিক্ষা, পেশা ও চিকিৎসা সেবা সম্পর্কিত সকল তথ্য প্রত্যন্ত অঞলে পৌছে দিতে হবে। এবং সেই কাজটি দৃঢ়তার সাথে করে যাচ্ছে ফিজিওনিউজ এর মাসিক বুলেটিন । তাই আজকে Physionews24com আখ্যায়িত করা যায় যে- ” স্বমহিমায় গৌরবোজ্জ্বল ফিজিওনিউজ “”
এর কৃতিত্ব Physionews24.com এর সম্পাদক সৈয়দ শামীম আহসান মারুফ সহ সকল প্রতিনিধির। তাই এই ধারাবাহিকতা ও সুনাম অক্ষুণ্ণ রাখতে বাস্তুনিষ্ঠ সংবাদ প্রচার, প্রকাশ করতে হবে। Physionews24.com এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকীতে ফিজিওনিউজ এর সকল পাঠক, শুভানুধ্যায়ী, প্রতিনিধি,সহকর্মীবৃন্দ ও সম্পাদক মহোদয় সহ সকলে শুভেচ্ছা ও অভিনন্দন।
পাঠকদের উদ্দ্যশে – ফিজিওনিউজ এর মাসিক বুলেটিন পরুন, ফিজিওথেরাপীর সঠিক তথ্য ও চিকিৎসা সম্পর্কে জানুন।
ধন্যবাদান্ত –
প্রদীপ চন্দ্র দাস
ফিজিওথেরাপিষ্ট
ইবনেসিনা মেডিকেল কলেজ হাসপাতাল।
ডিপ্লোমা ইন ফিজিওথেরাপী (ডি,পি,টি)
এ,এফ,এম,আই – ঢাকা সেনানিবাস।