বিশ্বে মৃত ২ লাখ ৭৩ হাজারের বেশি করোনায়

নিউজ

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ শুক্রবার রাত পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭৩ হাজার ৩৬৫ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৬৪ হাজার ৮৮৯ জন। তাদের মধ্যে বর্তমানে ২৩ লাখ ২৫ হাজার ৭৫৮ জন চিকিৎসাধীন এবং ৪৮ হাজার ৯০৫ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১৩ লাখ ৬৫ হাজার ৮০০ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৭৩ হাজার ৩৬৫ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বাংলাদেশে ২৪ ঘণ্টায় আরো সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ২০৬ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৭০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ১৩ হাজার ১৩৪ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৯৪১ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল পাঁচ হাজার ৭০৭ জনের। এর মধ্য থেকে ৭০৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত দুই হাজার ১০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন এবং গত ২৪ ঘণ্টায় ৩৫টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা শুক্রবার সকাল পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭০ হাজার ৭০৯ জনে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.