মোট পরীক্ষার ১৫.৪৬ ভাগ আক্রান্ত

নিউজ

দেশে গত ২৪ ঘণ্টার মোট পরীক্ষার ১৫.৪৬ শতাংশ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ৩৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৭৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত হয়েছে ৮৮৭ জন। মারা গেছে ১৪ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে বলা হয়, ৩৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৭৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে ২২৮ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৮৮৭ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ১৪ হাজার ৬৫৭ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অতিরিক্ত মহাপরিচালক জানান, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ রইল।’

গতকাল শনিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল পাঁচ হাজার ৪৬৫টি। এর মধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৬৩৬ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৩ হাজার ৭৭০ জন। এ ছাড়া গতকাল আরো আটজন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২১৪ আর সুস্থ হয়েছেন ৩১৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৪১৪ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.