পিএইচপি কুইজ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন সিদ্রাতুল রানার আপ রাসেল

ক্যাম্পাস

আজ প্রকাশিত হলো পিএইচপি কুইজ টুর্নামেন্ট মে -২০২০ এর পূর্নাঙ্গ ফলাফল। যা
‘কনফেডারেশন ফর ফিজিক্যাল থেরাপি এন্ড হেল্থ’ এর উদ্যোগে আয়োজিত হয়েছিল। উক্ত টুর্নামেন্টটি ৪টি রাউন্ডে বিভক্ত ছিল। যার প্রতিটি রাউন্ডে ৩০টি করে এমসিকিউ প্রশ্ন এবং প্রতিটি প্রশ্নের জন্য নির্ধারিত সময় ছিল ৪০ সেকেন্ড।

সর্বপ্রথমেই ছিল কোয়ালিফিকেশন রাউন্ড যেখানে গণবিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগের চলমান যেকোন ছাত্র ই অংশগ্রহণ করতে পেরেছে। প্রথম রাউন্ড অর্থাৎ কোয়ালিফিকেশন রাউন্ডে যাদের মার্কস ৫০% বা তার বেশি ছিল তারা প্রাইমারী রাউন্ডে অংশ নেওয়ার সুযোগ পেয়েছে তদ্রুপ প্রাইমারী রাউন্ডে যাদের স্কোর ৬০% বা তার বেশি ছিল তারা সেকেন্ডারী রাউন্ডের জন্য মনোনীত হয়েছে এবং অনুরূপভাবে এই রাউন্ডে যাদের স্কোর ৭০% বা তার বেশি ছিল কেবল মাত্র তারাই ফাইনাল রাউন্ডে অংশ নেওয়ার সুযোগ পেয়েছে।

সবগুলো রাউন্ডের ফলাফল হিসেব করে রাউন্ড উইনার হয়েছেন যথাক্রমে অন্তরা অন্তু (জিবি ফিজিও ৩৩ তম ব্যাচ), লামিয়া তন্দ্রা (৩১ তম ব্যাচ), সিদ্রাতুল মুনতাহা (৩০ তম ব্যাচ) এবং রাসেল আহমেদ (৩১ তম ব্যাচ) এবং টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছেন সিদ্রাতুল মুনতাহা (৩০ তম ব্যাচ), রানার আপ হয়েছেন রাসেল আহমেদ (৩১ তম ব্যাচ)।

কুইজ চ্যাম্পিয়ন সিদ্রাতুল মুনতাহা বলেন, “আমরা প্রতিমাসেই এ ধরনের প্রতিযোগিতা মূলক আয়োজনে অংশগ্রহণ করতে চাই। এর মাঝে আমরা আমাদের প্রতিভা প্রকাশিত করতে পারি। কনফেডারেশন ফর ফিজিক্যাল থেরাপি এন্ড হেল্থ কে অনেক বেশি ধন্যবাদ।”

আর্থিক সহায়তাসহ সামগ্রিক ভাবে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন ডাঃ সজিবুর রহমান এবং কুইজটি পরিচালনা করেছেন সংগঠনের প্রধান প্রতিষ্ঠাতা সদস্য ডাঃ মোঃ আনিছুর রহমান সহ অন্যান্য প্রতিষ্ঠাতা সদস্য এবং কার্যকরী পরিষদ সদস্যবৃন্দ।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, যেসকল কার্যক্রম শিক্ষার্থীদের প্রতিভা বিকশিত করতে সাহায্য করে আমরা সে ধরনের কার্যক্রম অব্যাহত রাখবো৷

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.