বিশ্ব ফিজিওথেরাপি দিবসে বিপিএ এর কর্মসূচী সমূহ

নিউজ

গত ১৯ আগস্ট ২০২২ খ্রিষ্টাব্দে কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় বিশ্ব ফিজিওথেরাপি দিবসে বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) কর্তৃক দেশব্যাপী নিন্মোক্ত কর্মসূচী পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।
১. পহেলা সেপ্টেম্বর থেকে ৬৪ টি জেলায় পোস্টার ও ব্যানার সহ বিভিন্ন প্রকাশনা বিতরণ।
২. ৮ সেপ্টেম্বর ৬৪ টি জেলায় বীর মুক্তিযোদ্ধা, বীরঙ্গনা, বয়স্ক জনগোষ্ঠী, প্রান্তিক জনগোষ্ঠী সহ বাত, ব্যথা ও প্যারালাইসিসে আক্রান্ত মানুষের সেবায় বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা ক্যাম্প আয়োজন।
৩. ৮ সেপ্টেম্বর সকাল ১০ ঘটিকায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা ও প্রেসক্লাবে সংক্ষিপ্ত প্রেস ব্রিফিং আয়োজন।
৪. জাতীয় দৈনিকে বিশেষ নিবন্ধ প্রকাশ।
৫. দেশের ৬৪ টি জেলায় জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবর ফিজিওথেরাপি চিকিৎসা ও দিবসটির গুরুত্ব উল্লেখ করে প্রকাশনা প্রেরণ।
৬. বিভিন্ন টেলিভিশন চ্যানেলে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে বিশেষ প্রতিবেদন প্রচার।
৭. ৮ সেপ্টেম্বর বিকেল ৫ ঘটিকায় ওয়ার্ল্ড ফিজিওথেরাপি এশিয়া ওয়েস্টার্ণ প্যাসিফিক রিজিয়ন ও বিপিএ এর সমন্বিত আয়োজনে ““Promoting the role of physiotherapists in Long COVID rehabilitation: bridging gaps of LMICs” শীর্ষক আন্তর্জাতিক ওয়েবিনার আয়োজন।
বাংলাদেশ ফিজিওথেরাপি এসোসিয়েশন (বিপিএ) এর এই মহতী আয়োজনে সকল ফিজিওথেরাপি চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ফিজিওথেরাপি চিকিৎসা উদ্যোক্তা, ফিজিওথেরাপি চিকিৎসক, ফিজিওথেরাপি শিক্ষাপ্রতিষ্ঠান ও বিপিএ এর সদস্যদের সর্বাত্মক সহযোগিতার আহবান জানানো যাচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.