শুটিংয়ের পর থেকে ফিজিওথেরাপি নিচ্ছি

টক শো

দেশের জনপ্রিয় চিত্রনায়ক আরেফিন শুভ অভিনয় নিয়েই ব্যস্ত আছেন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত তিন সিনেমা। এ ছাড়া বিজ্ঞাপনেও তাকে দেখা যায় নিয়মিত। অভিনয় এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো’ বিভাগে কথা বলেছেন তিনি।

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** আপাতত শুটিং করছি না। তবে নতুন একটি সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেয়েছি। এ নিয়ে নির্মাতা ও প্রযোজকের সঙ্গে যোগাযোগ অব্যাহত আছে। আশা করছি আর অল্প সময়ের মধ্যেই সিনেমাটিতে অভিনয়ের বিষয়টি চূড়ান্ত হবে।

* আপনার অভিনীত ‘ব্ল্যাক ওয়ার’ নামের একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। এটি নিয়ে আপনার আশাবাদ কী?

** আসলে আমি এখন যে ধরনের সিনেমায় অভিনয় করছি, তার প্রতিটিই স্বতন্ত্র। সবগুলো কাজ নিয়েই আশাবাদী হওয়া যায়। এ সিনেমায় অভিনয়ের জন্য দেড় বছর কষ্ট করেছি। চরিত্রটিতে মিশে যাওয়ার জন্য প্রচুর শ্রম দিতে হয়েছে। আমার জানা মতে এমন ত্যাগ স্বীকার আর কেউই করেনি। এটির মুক্তির তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

* এতে অভিনয়ের জন্য কী ধরনের কষ্ট করতে হয়েছে?

** মানসিক শ্রম যতটুকু দিয়েছি, তার চেয়ে বেশি দিয়েছি শারীরিক শ্রমও। এখনো সেই রেশ টানতে হচ্ছে আমাকে। শুটিংয়ে পর থেকে ফিজিওথেরাপি নিচ্ছি। আমার অভিনয় জীবনে এত পরিশ্রম আগে করতে হয়নি। সেই কষ্টের প্রতিদান আসলে দর্শকের কাছে থেকেই আসবে বলে মনে করছি।

* কী কারণে সিনেমাটির মুক্তি দেরি হচ্ছে?

** যতটুকু জেনেছি বিশ্বকাপ ফুটবল খেলার জন্য মুক্তি দিতে দেরি করছেন সিনেমাটির কর্তৃপক্ষ। কারণ বিশ্বকাপের সময় দর্শকের মনোযোগ থাকবে খেলার দিকে। যার জন্য শুধু আমাদের দেশেই নয়, হলিউড, বলিউডের সিনেমাগুলোও এ সময়টায় মুক্তি পাচ্ছে না। অপেক্ষার পর একটি সুন্দর পরিস্থিতিতেই এ সিনেমা মুক্তি পাবে।

* বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করেছেন। এটি কবে নাগাদ মুক্তি পাবে?

** আসলে এটি সরকারি একটি প্রজেক্ট। যার সঙ্গে বাংলাদেশ ও ভারতের সংযুক্ততা রয়েছে। আমি শুধু অভিনয়ের বিষয়টি নিয়ে বলতে পারি। তবে এটি আমার জীবনের স্মরণীয় সিনেমা। কারণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়া সহজ কোনো বিষয় নয়। যতটুকু পেরেছি, ততটুকুই আত্মনিয়োগ করেছিলাম এতে। মূল্যায়নের ভার দর্শকের ওপরই থাকছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.